ফের শিরোনামে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। নোভা ৫ টি নামের পাঁচ ক্যামেরার একটি স্মার্টফোন নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। এতে রয়েছে দ্রুতগতিতে চার্জ দেওয়ার সুবিধার পাশাপাশি শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১ ও ৮ জিবি র‍্যাম।
সম্প্রতি বিশ্ববাজারে আসা ফোনটির ক্যামেরা প্রযুক্তি জগতে সাড়া ফেলেছে। হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, কালো, নীল ও বেগুনি রঙে বাজারে পাওয়া যাবে নোভা ৫ টি। ৬.২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লের ফোনটির ওজন হবে ১৭৪ গ্রাম। ফোনটির ৭.৮৭ মিলিমিটার পুরু। এতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সঙ্গে থাকছে ১২৮ জিবি রম সুবিধা।
ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো ও বোকেহ লেন্স। ভালো অ্যাপারচার ব্যবহার করায় অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি।
২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে এতে। ফোনটির দাম সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি হুয়াওয়ে বাংলাদেশ কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here