ভারতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেমেন্ট সার্ভিস চালানোর অনুমতি পেল ফেসবুক ইনকর্পোরেটেড। শুক্রবার এক ভিডিও বার্তায় ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ফেসবুকের চিফ এক্সিকিউটিভ অফিসার মার্ক জুকেরবার্গ জানিয়েছেন, “এবার থেকে আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে বন্ধু ও আত্মীয়দের টাকা পাঠাতে পারবেন। হোয়াটস অ্যাপে মেসেজ পাঠানো যেমন সহজ, টাকা পাঠানোও তেমনই সোজা হবে। এতে কোনও ফি লাগবে না। এই সিস্টেমকে ১৪০ টি ব্যাঙ্ক সাপোর্ট করে।”

কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাবেন?

এই সার্ভিস ব্যবহার করার জন্য প্রথমে হোয়াটস অ্যাপের লেটেস্ট ভার্সন ডাউনলোড করতে হবে। তবে পেমেন্ট অপশন পাওয়া যাবে। অ্যাপ খুলে যে কন্ট্যাক্টে টাকা পাঠাতে চান, তা সিলেক্ট করতে হবে। যে আইকনটিকে পেপার ক্লিপের মতো দেখতে, তার ওপরে ট্যাপ করতে হবে। হোয়াটস অ্যাপ মেসেজের সঙ্গে কিছু পাঠাতে হলে আমরা ওই আইকনটির ওপরে ট্যাপ করি। ট্যাপ করার পরে যে সব অপশন আসবে তার মধ্যে পেমেন্ট আইকন সিলেক্ট করতে হবে। সেই আইকনে টাকার প্রতীক থাকবে।

কেউ যে পরিমাণ টাকা পাঠাতে চান তা হোয়াটস অ্যাপে মেসেজ টাইপ করার জায়গায় লিখতে হবে। তারপর প্রেস করতে হবে সেন্ড বাটন। হোয়াটস অ্যাপ তখন গ্রাহকের চার ডিজিটের ইউপিআই পিন জানতে চাইবে। সেই কোড দিয়ে তা অনুমোদন করার জন্য টিক চিহ্ন দেওয়া একটি বাটনে চাপ দিতে হবে। এই পুরো প্রক্রিয়া শেষ হতে লাগবে মাত্র ১০ সেকেন্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here