একটি দু: সাহসিক কাজ ট্রিপ আশ্চর্যজনক মজা হতে পারে, উত্তেজনা এবং অ্যাড্রেনালিন পূর্ণ। এই ট্রিপ চলাকালীন আপনার গ্যাজেটগুলি সুরক্ষিত রাখা চ্যালেঞ্জ। আপনার গ্যাজেটগুলির সাথে আপোস করা যেতে পারে এমন অনেকগুলি উপায় রয়েছে – পিকপকেটস, আপনি এটিকে একটি চলন্ত যানবাহন থেকে একটি নদীতে, গিরিখাতটিতে ফেলে দিন and

আপনি কেবল আপনার কোনও গ্যাজেট ছাড়াই ছেড়ে যেতে পারেন এবং সম্পূর্ণভাবে গ্রিডে চলে যেতে পারেন, তবে এটি এত ভাল ধারণা হতে পারে না, বিশেষত আপনি যদি কোনও অ্যাডভেঞ্চার ট্রিপে যাচ্ছেন। এই গ্যাজেটগুলি আপনাকে সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিতে হোটেল সন্ধান করতে, স্থানীয় জনসাধারণের পরিবহণ ব্যবস্থাকে উপলব্ধি করে, আপনাকে আরও ভাল যোগাযোগের জন্য ভাষা অনুবাদ করতে, অর্থের স্থানান্তর, জিপিএস ইত্যাদিতে সহায়তা করে help

সুতরাং, আপনি কীভাবে নিশ্চিত করতে পারেন যে এই সহজশালী ডিভাইসগুলি আপনার অভিযানের সময় সুরক্ষিত আছে? আপনাকে সাহায্য করার জন্য এখানে কয়েকটি টিপস।

কিছু গ্যাজেট ভ্রমণ বীমা পান

আপনি অন্য কিছু করার আগে, আপনার সমস্ত গ্যাজেটগুলি বীমা করা। বেশিরভাগ ভাল ভ্রমণ বীমা নীতিগুলি গ্যাজেট ট্র্যাভেল বীমা প্রদান করবে যা আপনার গ্যাজেটগুলি কভার করবে। আপনি যখন অ্যাডভেঞ্চারে বেড়াতে যান, আপনার গ্যাজেটগুলি হারিয়ে যাওয়া, চুরি বা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, যদি তাদের বীমা করা হয় তবে তাদের প্রতিস্থাপন করতে কয়েক দিন সময় লাগবে।

খুব বেশি গ্যাজেট নেই

আপনি যদি কম গ্যাজেট বহন করেন তবে ক্ষতি, ক্ষতি বা চুরির সম্ভাবনাও কম রয়েছে। অনেক বেশি গ্যাজেট থাকা মনোযোগ আকর্ষণ করে, যার অর্থ আপনার ব্যয়বহুল ডিভাইসগুলি চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। আপনার যখন খুব বেশি গ্যাজেট থাকে তখন এগুলির ট্র্যাক হারিয়ে যাওয়াও সহজ। আপনি সবচেয়ে ভাল কাজটি করতে পারেন আপনার ভ্রমনে কেবল একটি বা দুটি গ্যাজেট রাখুন; সাধারণত একটি স্মার্টফোন এবং একটি ক্যামেরা যথেষ্ট।

আপনার গ্যাজেটগুলি সঞ্চয় করতে একটি সাধারণ ওভার-দ্য-শোল্ডার ব্যাগ ব্যবহার করুন

আপনি যদি কোনও অভিনব ব্যাগ রাখেন যেখানে আপনি আপনার গ্যাজেটগুলি রেখেছেন, আপনি সমস্যাকে আমন্ত্রণ জানাচ্ছেন। পরিবর্তে, জনাকীর্ণ অঞ্চলে আপনার সামনে আটকে যেতে পারে এমন একটি নন-ডেস্ক্রিপ্ট ওভার-দ্য কাঁধের ব্যাগ পান। এমনকি আজ বাজারে পাওয়া যায় এমন চুরি বিরোধী ব্যাগগুলির মধ্যে একটিতে আপনি বিনিয়োগ করতে পারেন।

আপনার ক্যামেরা স্ট্র্যাপ পরিবর্তন করুন

আপনার ক্যামেরার ব্র্যান্ডের বিজ্ঞাপন দেওয়া কোনও ক্যামেরা স্ট্র্যাপের চেয়ে বেশি অবাঞ্ছিত মনোযোগকে আমন্ত্রণ জানায় না। আপনার ক্যামেরার স্ট্র্যাপটি লো-কী এবং নন-ডেস্ক্রিপ্টে এমন কোনও কিছুতে পরিবর্তন করুন, যাতে চাবুকটি আপনার ব্যাগের বাইরে ঝুলতে থাকে, তবে কেউ তার দিকে মনোযোগ দেবে না।

হোটেলটি নিরাপদ ব্যবহার করুন

বেশিরভাগ হোটেল তাদের অতিথি কক্ষে একটি নিরাপদ সরবরাহ করে। সুতরাং এটি ব্যবহার করুন। গ্যাজেটগুলি নিরাপদে না রাখলে আপনার বীমা সংস্থা হোটেল কক্ষগুলি থেকে চুরিগুলি কাভার করবে না। এবং যদি আপনি কোনও অ্যাডভেঞ্চার ক্রিয়াকলাপে অংশ নিয়ে পুরো দিন বাইরে চলে যান, তবে আপনি খুব বেশি লাগেজ নিয়ে জড়িত হতে চান না।

এই ধারণাগুলি ওভারকিলের মতো শোনাতে পারে তবে মনে রাখবেন যে সমস্ত ডিভাইসগুলি যখন আপনি সমস্ত কিছু যুক্ত করেন তখন একটি সুন্দর পয়সা লাগতে পারে। এবং ভুলে যাবেন না, সমস্ত লোক মন্দ নয়, আপনি ভাগ্যবান হয়ে উঠতে পারেন এবং একটি ভাল সমরীয়ান পেতে পারেন যিনি আপনার হারিয়ে যাওয়া বা চুরি হওয়া গ্যাজেটগুলি সনাক্ত করতে পারেন এবং সেগুলি আপনাকে আপনার কাছে ফিরিয়ে দেবেন।



Source by Neil Clymer

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here