একসময় আপনার গাড়িতে থাকা একাকী কাজ করত। আজ, আক্ষরিক সহস্র আনবোর্ড গ্যাজেট রয়েছে যা আপনি কেবল আপনার ড্রাইভকে সহজ করে তুলতে পারবেন না, পাশাপাশি আরও উপভোগযোগ্যও করতে পারেন। আপনি সংযুক্ত থাকতে খুঁজছেন, আপনার দৃশ্যমানতা উন্নত করুন বা চালিত বোর্ড ডায়াগোনস্টিকস চালিয়ে যান না কেন, আপনার নিষ্পত্তি করার জন্য প্রচুর নিফটি গ্যাজেট রয়েছে। এই নিবন্ধে আমরা আজকে বাজারে উপলভ্য বেশ কয়েকটি বাস্তববাদী এবং দুঃসাহসী গ্যাজেটগুলির এক নজরে নিই।

ঘ। ড্যাশ ক্যাম

ব্যবহারিক গ্যাজেটের ক্ষেত্রে, ড্যাশক্যামের চেয়ে বেশি কার্যকর আর কিছু নেই। আপনার প্রতিদিনের যাত্রা রেকর্ড করতে একটি ড্যাশক্যাম ব্যবহার করা যেতে পারে, যা কেবলমাত্র আপনি কোনও প্রাকৃতিক রুট অবলম্বন করলেই কার্যকর হয় না, তবে আপনি যদি কোনও দুর্ঘটনার মধ্যেও পড়ে থাকেন তবে। নেক্সটবেস ড্যাশ ক্যাম 212 এবং অ্যাপাচি জি 30 ডুয়াল ড্যাশের মতো মডেলগুলি আপনাকে আইনত সুরক্ষিত রাখতে এবং কিছু খুনি ফুটেজ ক্যাপচারে সহায়তা করার জন্য একটি সাশ্রয়ী মূল্যের উপায় সরবরাহ করে।

ঘ। ব্লুটুথ

আপনি যদি কখনও স্মার্টফোন ব্যবহার করেন তবে আপনার গাড়ীর জন্য একটি ব্লুটুথ কিট হ’ল আপনি যে কোনও সময় গ্যাজেট বিনিয়োগ করবেন। বেলকিনের মতো সংস্থাগুলি দ্বারা তৈরি ব্লুটুথ কিট আপনাকে আপনার ফোনটি আপনার গাড়ির সাথে সংযোগ করতে দেয় এবং আপনার পরিচিতিগুলিতে বিনামূল্যে যোগাযোগ করতে দেয়। এর অর্থ পরবর্তী বার আপনি যখন কল পাবেন তখন আপনি কলটি মিস না করে উত্তর দিতে পারবেন, বা রাস্তার পাশে টানতে পারবেন!

ঘ। জিপিএস ট্র্যাকার

মোবাইল জিপিএস সিস্টেমগুলি সম্ভবত আধুনিক যানবাহনে সর্বাধিক সাধারণ গ্যাজেট। প্রতিদিন কয়েক মিলিয়ন যাত্রী তাদের কাজের পথে নেভিগেট করতে জিপিএস ব্যবহার করে তবে জিপিএস ট্র্যাকার ব্যবহার করেন না। আপনার গাড়ির অবস্থান সম্পর্কে আপনাকে সচেতন রাখতে একটি জিপিএস ট্র্যাকার আপনার স্মার্টফোনে সংযুক্ত হতে পারে। স্পাই টেকের মতো সংস্থাগুলি আপনার গাড়িটি চুরি হয়নি তা নিশ্চিত করতে আপনাকে সহায়তা করার জন্য সাশ্রয়ী মূল্যের ট্র্যাকার সরবরাহ করে!

ঘ। মোবাইল ওয়াইফাই হটস্পট

আপনি যদি 4 জি ডেটা স্নিগ্ধ হন তবে এই পরবর্তী গ্যাজেটটি আপনার জন্য উপযুক্ত। একটি মোবাইল ওয়াইফাই হটস্পট বক্স আপনাকে আপনার গাড়িটিকে একটি মোবাইল রাউটারে স্থানান্তর করতে দেয়! প্রবেশ-স্তরের মডেলগুলি। তবে, এটি লক্ষণীয় যে আপনাকে মাসিক ভিত্তিতে ডেটার জন্য অর্থ প্রদান করতে হবে তাই আপনার সরবরাহকারীর ক্রয়ের আগে কত ব্যয়বহুল তা পরীক্ষা করে দেখুন।

৫। রিয়ারভিউ ক্যামেরা

আপনি যদি রাস্তায় নিজের চালচলন উন্নত করতে চান তবে রিয়ারভিউ ক্যামেরা হ’ল অন্যতম সেরা ক্রয়। এই গ্যাজেটের সাহায্যে আপনি আপনার পিছনের লাইসেন্স প্লেটের উপরে একটি ক্যামেরা মাউন্ট করতে পারবেন যা সরাসরি আপনার ফোনে সরাসরি ফুটেজ প্রবাহিত করবে। এইভাবে আপনি আপনার ঘাড়কে ক্রেন না করে আপনার পিছনে কী আছে তা পরীক্ষা করতে পারেন!

।। ইউএসবি কার চার্জার

লম্বা ড্রাইভের মাধ্যমে আপনার ফোন চার্জ রাখা অনেক সময় দুঃস্বপ্ন হতে পারে তবে একটি ইউএসবি গাড়ি চার্জারের সাহায্যে আপনার গাড়ীতে ইউএসবি পোর্ট না থাকলেও আপনি আপনার ফোন চার্জ রাখতে পারেন।

7। স্মার্ট কার অ্যাডাপ্টার

যখন রক্ষণাবেক্ষণের বিষয়টি আসে তখন কয়েকটি গ্যাজেট রয়েছে যা স্মার্ট কার অ্যাডাপ্টারের সাথে মেলে। একটি স্মার্ট কার অ্যাডাপ্টার এমন একটি মেশিন যা আপনার গাড়ীতে প্লাগ ইন করে আপনার গাড়ি সম্পর্কিত ডেটা তৈরি করতে পারে। অটোমেটিকের মতো অ্যাপ্লিকেশনগুলি ডায়াগনস্টিকগুলি চালাতে এবং আপনার গাড়ির সমস্যাগুলির জন্য পরীক্ষা করতে ব্যবহৃত হতে পারে। তেমনি কারলক ক্লাউড অ্যাডাপ্টার যদি আপনি কোনও দুর্ঘটনায় পড়েন তবে আপনার পরিচিতিগুলিকে অবহিত করবে! ড্রাইভিং করার সময় স্মার্ট কার অ্যাডাপ্টারগুলি আপনার যানবাহনের সাথে যোগাযোগের অন্যতম সেরা উপায় ways

8। মোবাইল অ্যাপস

শেষ অবধি, চালকরা চলতে চলতে ব্যবহার করতে, শুনতে এবং তার সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য সেখানে প্রচুর মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। আপনি যদি নিজের ফোনটি জিপিএস হিসাবে ব্যবহার করতে চান তবে গুগল ম্যাপস শুরু করার জন্য দুর্দান্ত জায়গা, তবে এটি সব কিছু নয়। আপনি ভাঙ্গনের ঘটনাটিতে আপনার অঞ্চলের গ্যারেজগুলি থেকে উদ্ধৃতি সংগ্রহ করতে আপনি ওপেনবেয়ের মতো নিফটি অ্যাপ্লিকেশনও ব্যবহার করতে পারেন। তেমনি, ফুয়েলের মতো অ্যাপ্লিকেশনগুলি তাদের জ্বালানি খরচ এবং সামগ্রিক জ্বালানী অর্থনীতি ট্র্যাক করতে দেয়।



Source by Bob Tom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here