গত বছরের শেষ দিকে Xiaomi সভাপতি লিন বিন 48 মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে একটি ফোন বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছিল, এবং তা এখন বাজারে চলে এল। এদিন শাওমি এর পক্ষ থেকে উক্ত ফোনের সমস্ত বিবরণ অফিসিয়ালি ঘোষণা করা হল। এটি শাওমির এন্ট্রি-লেভেল স্মার্টফোন রেডমি ব্র্যান্ডের অধীনে রেডমি নোট 7 নামে বাজারে আসবে।

অবশেষে ওপেন সেলে বিক্রি শুরু হল Xiaomi Redmi 6A

নতুন রেডমি নোট 7 এর ডিজাইন, কয়েক সপ্তাহ আগে ঘোষিত শাওমির কম-দামি ফোন Mi Play এর মত। একটি Circular notch display, রঙিন গ্র্যাডিয়েন্ট ব্যাক প্যানেল, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পিছনে এবং পিছনের দিকে ডুয়াল ক্যামেরাগুলি – এর মধ্যে একটিতে 48-মেগাপিক্সেল ইমেজ সেন্সর এবং একটি F/1.8 লেন্স দেওয়া হয়েছে, এবং অন্যটি 5 মেগাপিক্সেল যা Depth ইনফরমেশন সংগ্রহের জন্য ব্যবহৃত হয়।

ক্যামেরাটি ভাল আলোতে 48 মিলিয়ন ক্ষুদ্র 0.8-মাইক্রন পিক্সেলের সাথে ছবি তুলতে পারে, বা বৃহৎ 1.6-মাইক্রন পিক্সেলের সাথে 12-মেগাপিক্সেল ছবির সমতুল্য পিক্সেলগুলিকে একত্রিত করে ফটো তুলতে পারবে। অর্ধেক ইঞ্চি জুড়ে, সেন্সর সাধারণত স্মার্টফোনগুলিতে যা পাওয়া যায় তার তুলনায় আকারে কিছুটা বড়, যা এটিকে শক্তিশালী আলো-সংগ্রহযোগ্য ক্ষমতা প্রদান করে। অবশ্যই, ফোন ক্যামেরাগুলির হার্ডওয়ার একটি গুরুত্বপূর্ণ ব্যাপার, তাই আমাদের দেখতে হবে যে এটি কীভাবে কার্যত কাজ করে।

অন্যদিকে, রেডমি নোট 7 এর 6.3 ইঞ্চি 19.5: 9 1080p ডিসপ্লে, স্ন্যাপড্রাগন 660 প্রসেসর, 13 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, 4000mAh ব্যাটারী, ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট এবং হেডফোন জ্যাক রয়েছে।

গত সপ্তাহে শাওমির CEO লেই জুন ঘোষণা করেছিলেন যে রেডমি এখন থেকে ই-কমার্স এর উপর ফোকাস করে একটি স্বাধীন ব্র্যান্ড হিসাবে পরিচালিত হবে, এবং শাওমি এখন থেকে মধ্যম ও উচ্চ দামের ফোন এবং রিটেইল এর উপর মনোযোগ কেন্দ্রীভূত করবে। পূর্ববর্তী রেডমি ফোনগুলি বিশেষত ভারতে ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছে, কিন্তু এখনও পর্যন্ত শাওমি নিজস্ব ব্র্যান্ডটিকে তেমনভাবে হাইলাইট করেনি; এখন, নোট 7 “Redmi by Xiaomi” নামে একটি নতুন লোগো বহন করছে।

রেডমি নোট 7 কেবলমাত্র 999 ইউয়ান (প্রায় $150/₹10,000) থেকে শুরু করে যেটা 3GB RAM এবং 32GB স্টোরেজ, এবং 6GB/ 64GB স্টোরেজের জন্য 1,399 ইউয়ান (~$200/₹14,500) পর্যন্ত দামে পাওয়া যাবে। উল্লেখ্য, নোট 7 তুলনামূলকভাবে ঘোষিত দুটি 48-মেগাপিক্সেল ফোন 2999-ইউয়ান দামের Honor View 20 এবং 3,399-ইউয়ান দামের Huawei Nova 4 এর সাথে তুলনা করা হয়েছে।

রেডমি নোট 7 চীনে প্রথম উপলব্ধ হবে, তবে পরবর্তীতে ভারতসহ অন্যান্য দেশগুলিতে এটি উপলব্ধ হবে বলে মনে করা হচ্ছে |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here