ফোনে মিডরেঞ্জ Snapdragon 730G চিপসেট ব্যবহার হলেও এই ফোনে থাকছে দুর্দান্ত ডিসপ্লে ও ক্যামেরা। লঞ্চের সময় Poco X2-র দাম শুরু হচ্ছে 15,999 টাকা থেকে। এই দামে Realme X2, Redmi K20 ও Redmi Note 8 Pro এর সামনে প্রতিযোগিতার মুখোমুখি হবে Poco X2।

ফোনে রয়েছে উজ্জ্বল ও রঙিন গ্লাস ডিজাইন। ফোনের পিছনে Poco ব্র্যান্ডিং ছাড়াও থাকছে বৃত্তাকার ক্যামেরা মডিউল। সেখানে মোট চারটি ক্যামেরা থাকছে। সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ।

ফোনের সামনে রয়েছে একটি 6.67 ইঞ্চি হোল-পাঞ্চ ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লের নীচে ডুয়াল সেলফি ক্যামেরা থাকবে। Galaxu S10 Plus ফোনে একই ডিজাইনের ক্যামেরা ব্যবহার হয়েছিল।

এই ফোনে পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের নীচে রয়েছে পাওয়ার বাটন। ফোনের ডান দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকার কারণে বাঁ হাতে ফোন আনলক করতে অসুবিধা হতে পারে। পাওয়ার বাটনের উপরের থাকছে ভলিউম বাটন।ফোনের উপরে রয়েছে ইনফ্রারেড ব্লাস্টার। ফোনের বাঁ দিকে রয়েছে হাইব্রিড সিম স্লট। এখানে দুটি সিম কার্ড অথবা একটি সিম কার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

কোম্পানি জানিয়েছে X2 তে Gorilla Glass 5 ব্যবহার হয়েছে। ফোনের সঙ্গেই একটি ট্রান্সপারেন্ট কেস দেবে কোম্পানি। এছাড়াও বাক্সের মধ্যে থাকবে একটি সিম ইজেক্টর পিন, 27W ফাস্ট চার্জর ও একটি USB Type-C কেবেল।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth, GPS/ A-GPS, USB Type-C ও 3.5 মিমি অডিও জ্যাক। Poco X2-তে থাকছে 4,500 mAh ব্যাটারি। সাথে থাকছে 27W ফাস্ট চার্জ সাপোর্ট। ফোনের পিছনে থাকছে গ্রেডিয়েন্ট ফিনিশ।

Poco X2 -র বাঁ দিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
Poco X2 পারফর্মেন্স ও ব্যাটারি লাইফ

Snapdragon 730G চিপসেট ব্যবহারের জন্য কখনই স্লো মনে হবে না Poco X2। রিভিউয়ের সময় এক-দুইবার ইউজার ইন্টারফেসে ল্যাগ দেখা গিয়েছিল। যদিও মুহূর্তে তা ঠিক হয়ে গিয়েছে। এই ফোন রিভিউয়ের সময় আমাদের হাতে ছিল একটি 8GB RAM ভেরিয়েন্ট। এই ফোন ব্যবহারের সময় ডিসপ্লের সব প্রান্তে আঙুল পৌঁছতে সমস্যা হয়েছে। গেম খেলা ও ক্যামেরা ব্যবহারের সময় এই ফোন সামান্য গরম হয়েছে।

Poco X2 ডিসপ্লেতে দুর্দান্ত ভিউইং অ্যাঙ্গেল পাওয়া যাবে। যদিও ক্যামেরার উপরে হোল-পাঞ্চ ডিজাইন আপনাকে বিরক্ত করতে পারে। হোল-পাঞ্চ কাট আউটের চারপাশে ব্যাকলাইটে অসামঞ্জস্য দেখা গিয়েছে। এই ফোনের নীচে একটি মাত্র স্পিকার থাকছে। যদিও এই স্পিকারের আওয়াজ যথেষ্ট তীব্র।

AnTuTu বেঞ্চমার্ক টেস্টিংয়ে 2,80,912 স্কোর করেছে Poco X2। Geekbench 5 বেঞ্চমার্ক পরীক্ষায় সিঙ্গেল-কোর টেস্টে 548 ও মাল্টি-কোরে 1,759 পেয়েছে এই ফোন।

ডিফল্ট মোডে হাই প্রিসেটে PUBG Mobile খেলা গিয়েছে। এই গেম খেলার সময় কোন ল্যাগ চোখে পড়েনি। Asphalt 9: Legends খেলতেও কোন সমস্যা হয়নি। এই গেমে দুর্দান্ত ভিসুয়াল এফেক্ট দেখা গিয়েছে।

ব্যাটারি বিভাগেও দুর্দান্ত পারফর্ম করেছে X2। এক চার্জে গোটা দিন এই ফোন ব্যবহার করা যাবে। আমাদের এইচডি ভিডিও লুপ টেস্টে 13 ঘণ্টা 43 মিনিট চলেছে Poco X2।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here