স্বল্প দৈঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম TikTok এর আরও একটি প্রতিদ্বন্দ্বী বাজারে এল। নতুন এই ভিডিও প্ল্যাটফর্মের নাম Zynn। রাতারাতি ভাইরাল হয়েছে এই অ্যাপটি। জিন অ্যাপের বিশেষ দিক হল এতে ভিডিও দেখলে টাকা পাওয়া যায়।

Mashable এর রিপোর্ট অনুযায়ী, এই অ্যাপ কিছুদিন হয়েছে লঞ্চ হয়েছে এবং এর মধ্যেই অ্যাপটি অ্যাপল অ্যাপ স্টোরে নম্বর ওয়ান ফ্রি অ্যাপে পরিণত হয়েছে। শুধু তাই নয়, গুগল প্লে স্টোরে টপ ১০ অ্যাপের তালিকায় অ্যাপটি (ভারতে এখনও উপলব্ধ হয়নি) চলে এসেছে।

রিপোর্ট অনুসারে এই অ্যাপটি লঞ্চ করেছে চীনের Kuaishou সংস্থা। টিকটকের পর এই অ্যাপটি চীনের দ্বিতীয় বৃহত্তম ভিডিও অ্যাপ। আপনাকে জানিয়ে রাখি টিকটক অ্যাপটিও চীনের ByteDance এর তৈরী। যদিও টিকটক ইউজারদের কোনো পয়সা দেয়না।

এটি টিকিটকের ক্লোন অ্যাপ হিসাবেই পরিচিত। এর ইন্টারফেস থেকে শুরু করে ভিডিও প্লে করার ডিজাইন টিকটকের মত। তবে টিকটকের থেকে এর সবচেয়ে বড় পার্থক্য হল এটিতে ডলার সাইন এর মধ্যে একটি কাউন্টডাউন টাইমার চলে। আপনি যখন ভিডিও দেখবেন তখন এই টাইমারটি চলে এবং পয়েন্ট দেওয়া হয়। আপনি এই পয়েন্টগুলি পরে ক্যাশ বা গিফট কার্ড হিসাবে পরে রিডিম করতে পারেন।

Zynn অ্যাপের জনপ্রিয়তা পাওয়ার এটাই কারণ যে এখান থেকে অর্থ উপার্জন করা সম্ভব। কেবল ভিডিও দেখা নয়, কোম্পানি রেফারেল স্কিম ও রেখেছে। যেখানে আপনি ৫ জনকে এই অ্যাপ ইনস্টল করালে ১১০ ডলার উপার্জন করতে পারেন, যা প্রায় ৮,৩০০ টাকার সমান। যদিও আপাতত চীনেই এই অ্যাপটি পয়সা দিচ্ছে। ভারতে এই অ্যাপটি কবে আসবে জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here